ছড়া
আয় আয় চাঁদ মামা
কে,এইচ,মাহাবুব
****************************


চাঁদের দেশে চাঁদ কুমারী
কুমার থাকে কই ,
পাতালে যার বসত ভিটা
কেমনে আকাশ রই ।



চাঁদ থাকে মায়ের কোলে
নাম চাঁদ বুড়ি ,
সারা বছর সুতা কেটে
ভরে রাখে ঝুড়ি ।



চাঁদ মামা সবার মামা
রঙের জামা গায় ,
শোনামনির ঘুম পাড়াতে
ডাকে সকল মায় ।



আয় আয় চাঁদ মামা
টিঁপ দিয়ে যা কপালে ,
ঘুম দিয়ে যা চোখ জুড়ে
উঠতে বল সকালে ।



…………সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১৯/০৯/২০০৭ ইং ।