কবিতা
      "তোমার কথার  উত্তরের প্রতিউত্তর"
                -কে,এইচ,মাহাবুব


..................................................................


সাধনায় সাধ্য মিলে
আশাতে ভালবাসা,
কামনায় বাসনা মিলে
আর তাতে মিটে পিপাশা ।



ছেট ছোট বালির কণা মিলে
বালির বড় চর,
মায়া আর মমতা মিলে
পরের ঘরই হয়- আপন ঘর ।



মিলে যাই তুমি আমি...
তুমি আমি হই এক প্রাণ
তোমার মরা গাছে ফোঁটাবোই ফুল
ভালবাসা দিয়ে- দিয়ে নিজের জান ।



তুমি কি বন্ধু এবং ভালবাসা নামক নাটক দেখেছো?
তাদের ভালবাসা এতো যে; তারা ভালবাসার গুরু
হয় না তবু ভালবাসা বাসি
শেষে হয় বন্ধু ভাল বাসা শুরু ।



আমি ও তেমন তোমায়.........
তোমার অজান্তে ভালবেসে যাবো ,
আজ না হয় কাল; কাল না হয় পরশু
শেষে তো তোমার ভালবাসা পাবো ।



............সমাপ্ত...............
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১৩/১০/২০০৯ ইং ।