কবিতা
আমাদের মীম
-কে,এইচ,মাহাবুব
…………………………


খোকন শোনা আজ বুঝি
হয়েছো অনেক বড়ো,
ছবিটা টুকরো করে
করতে পারে সে জড়ো ।


ঝুন ঝুনিটা নাড়তে পারে
গাড়ী নিয়ে খেলতে পারে
হাতে দিয়ে সে ধাক্কা,
একাই দাঁড়াতে পারে
কাউকে দেখলে মারতে পারে
তাতে ও পুরো পাক্কা ।


কে বা আপন-কে বা পর
তা ও চেনে ভালো,
জানি আরো বড় হবে
জালবে প্রদীপ আলো ।


……সমাপ্ত……
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪ ।
কবিতাটি “দৈনিক সংগ্রামে প্রকাশিত”
ই-মেইলঃ khmahabub@yahoo.com