কবিতা
বহুদিন পর
কে,এইচ,মাহাবুব
**************************


আমিতো লজ্জাবতীর মতো লাজুক ছিলাম
ভালবাসার দায় নিয়ে তোমার সামনে দাঁড়াইনী,
বেদনায় নিজেকে তিল তিল করে ভেনিস করেছি
মন হারিয়েছিলাম অবিরাম তোমার মাঝে
তুমি ভেবেছো আমি ঠিক আছি, আসলে দেহোটাকে হারাইনী ।


ইচেছ করলে তুমি নিজেকে বদলাতে পারতে
একটুখানি ভালবাসা দিয়ে বদলাতে পারতে আমাকে- ও,
যে দিন পিছনে চলে গেছে সেইদিন গুলো কি ফিরিয়ে আনতে পারবে ?
পারবে কি সে জীবন ফিরিয়ে আনতে? জানি পারবে না সে-ও ।


সে দিন কি তুমি একটু ও জানতে না
ভালবাসার লাগি তুমি আমি,ভালবাসার লাগি রাম রহিম রাধা,
ভালবাসার লাগি নবী রাসুল এই পৃথিবী...পৃথিবীর সব ;
তবে কেন বল আমাকে ভালবাসতে তোমার ছিল কি এমন বাঁধা ।


এ মন ভেঁজাতে এক তিল পরিমান ভালবাসাতো দিতে পারতে
তবে আমার জীবন হতোনা এমন দিনে দিনে হতো বেড়ে ওঠা,
যেমন বাড়ে পরগাছা আরেক গাছের ডালে-
আমিতো আর আরকজনের মতো নই; নই তোমার মতো ও
সব সময় নিজেকে নিয় সৎ পথে চলি; সাদা সিধেতেই কথা বলি,


তাইতো তোমার কাছে আজ ও নেইনী মিছে কথা বলার সুযোগ
জানি তুমি কাছে আসতে চাও আমায় ভাল বাসতে চাও
কাছে আসলে আসতে পারো ভালবাসলে বাসতে পারো
বিবাহ করেছি এখন আমি তাইতো তোমাকে দিয়েছি বলি ।


************** সমাপ্ত *************


সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪ ।
ই-মেইলঃ khmahabub@yahoo.com