কবিতা
দুই নেত্রী
-কে,এইচ,মাহাবুব


***********************************


দুই নেত্রীর টানা হ্যেঁচরায়
দেশ যাচ্ছে গোল্লাতে ,
নতুন নেতা নামালেন তাই
চালাবেন দেশ পোল্লাতে ।


নাতী পুতি তার পরেতে-
ধরবে দেশের হাল,
এভাবেই চলতে থাকবে
দেশটা চিরকাল ।


গণতন্ত্র নামে রাজ তন্ত্রে
চলছে এই দেশটা,
সব জনগণ আজো শিশু ,
বোঝেনা সেই কেসটা ।


গাড়ী বাড়ি ভাঙ্গছে ভাঙ্গুক
তাদের যায় আসে না ,
তাদের কথায় দেশটা ভারী
তাই জনগণ ভাঁসে না ।


............সমাপ্ত...............
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৩/০৯/২০১৩ ইং ।