কবিতা
সেই দিন গুলো কই ?
-কে,এইচ,মাহাবুব


****************************


সেই দিন গুলো কই ?
পাখিদের ডাকে ঘুম ভাঙ্গিতো
সকাল হলে পরে ,
রাখালেরা গরু চড়াতো
বাঁশীতে গান করে ।


সেই দিন গুলো কই ?
মাঝি মাল্লা টানতো দাঁড়
ভাটিয়ালী গান গেয়ে,
নদী আর খালে জেলেদের জালে
মাছেরা থাকতো ছেয়ে ।


সেই দিন গুলো কই ?
আষাঢ়ে বৃষ্টি হতো
শীতে হতো শীত ,
বিয়ে বাড়ী পালকি আসতো-
প্রতিবেশীরা তাতে নাচতো-
আরো হতো গীত ।


সেই দিন গুলো কই ?
আউশ ধানে শিন্নি হতো-
প্রতিবেশীরা জুটতো কতো-
বইতো আনন্দ ধারা ,
বুড়ো বুড়িরা যতো আছে-
সেইখানটার ঠিক কাছে-
তারা ও হতো আনন্দে পাগল পাড়া ।



*********** সমাপ্ত ***********
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৮/০৯/২০১৩ ইং ।