কবিতা
শরতে আসে……
-কে,এইচ,মাহাবুব


****************************


শরতে আসে নতুন পাতা
সজনের ডালে ,
চুমো দিতে কিশোরী মেয়ের
কোমল গালে ।


শরতে আসে নতুন পাতা
আমের শাখায় ,
অচেনা গাঁয়ের রুপসী মেয়ের
ছবি আঁকায় ।


শরতে আসে কদম শিউলি
সুপ্ত রঙ্গে ,
কোমল গাঁয়ের কোমল কন্যার
সাজাতে অঙ্গে ।


শরতে আসে রোদ্রের বিষন্নতা
কৃষকের ঘাম ,
কৃষাণীর বুকের ঘন কাঁপন
রাঁধা শ্যাম ।


শরতে আসে মেঘ ডেকে
যুবতীর কানে ,
গুড়ুম গুড়ুম ভালবাসা কয়
গানে গানে ।


শরতে ডাকে দীঘির জলে
কোমল মতি আয়…,
ভিঁজিয়ে দেখি তোমার দেহোখানী
বেলা যে চলে যায় ।



*********** সমাপ্ত ***********


সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।


ই-মেইলঃ khmahabub@yahoo.com


তারিখঃ ১৯/০৮/২০০৭ ইং ।