কবিতা
        স্বাধীনতা-১
    -কে,এইচ,মাহাবুব
*******************************


বিজয় দিবস ১৬ই ডিসেম্বর বাংলার হল জয়
লক্ষ প্রাণের মূল্যে ইতিহাস তাই কয় ।


মা বোনের দেহো ওরা নিলো লুটে
নিজেদের প্রাণ বাঁচাতে নিলো সব গুটে ।  
                          
বাংলা মায়ের ছেলে ওরা এতো যে সাহসী
জানতোনা পাক হানাদার মানব-মানসী ।


প্রাণের ভয়ে পালালো সব বাংলা ছেড়ে... ।
বাংলার বুকে লক্ষ কোটি পতাকা উঠল নেড়ে ।  

বেঁচে উঠল কোটি মানুষ কোটি প্রাণ
জয় বাংলা, স্বাধীনতার যে পাচ্ছি ঘ্রাণ ।


মায়ের মত ভালোবাসি বাংলাকে এই হোক পণ
গাও গান জয়ের সকল জনগণ ।


********* সমাপ্ত *************
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ০৭/১১/২০০৭ ইং ।