কবিতা
        সাগর কন্যা
           -কে,এইচ,মাহাবুব


****************************
সাগর কূলে সাগর কন্যা
ঝিনুক কুড়ায় রোজ,
মুক্তোর কণা আছে নাকি
নেয় তার খোঁজ ।


মুক্তো দিয়ে মালা গাঁথে
ঝিনুকে বানায় পাখি,
প্রাণ নেই দেহ আছে
আছে দুটি আঁখি ।


সংসারে তাঁর বৃদ্ধ পিতা
মা বিছানায় ঘরে,
মনের ঘরে মায়ের চিন্তা
কখন যে যায় মরে ।


সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৫/০৮/২০০৭ ইং ।