কবিতা
পৌষ ১৪১১
-কে,এইচ, মাহাবুব
****************************************
পা রাখতেই খিট খিটে পায়ের তলা
কি ব্যপার ফ্লর এতো ঠাণ্ডা ?
আস্তে আস্তে কম্পনের  সৃস্টি হয়
যেমন কাঁপে  টেলি ফোনের কম্পন ডাণ্ডা ।


সব কাজ ফেলে বের হয়ে পরি
কোথায় পাবো এক টুকরো রোদ ?
কখনও টুলে বসে ভোগ করি  
কখনও বোকা হয়ে দাঁড়ীয়ে নির্বোধ ।


খুঁজতে এসে লোক জনেরা
তাকায় এদিক ওদিক ,
কোথায় গেলো ওই লোকটি
বলেন তো ভাই ঠিক ।


কি ব্যাপার রোদ্রে কেন ?
ধরেছে নাকি শীতে  ?
সূর্যের আলো - খুবই ভালো
আছে ভিটামিন এতে।


পৌষ এলে সর্বনাস হয়
জেনেছি এতো কালে ,
এবারের  পৌষে নেই সর্বনাস
জান পন্য মালে ।


***********  সমাপ্ত ***************
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১০/০৯/২০০৭ইং