কবিতা
ভূমি কম্প
কে,এইচ, মাহাবুব
*******************
ভূমি কম্পে ভূমি নড়ে
ছোট আকাশটা হয় গুড়ো ,
লাল রঙ্গে রঙ্গিন এখানে
হয়েছে মাথা মুণ্ড গুড়ো ।


আহত’রা শুয়ে ঘুমায়
মেডিকেলের সিটে ,
কে – কার আপনজন
দেখে কে খোঁজে সে তল্লাটে ।


ডাক্টার – নার্স ছোটা ছুটি
এ সিটে নয় ও সিটে নয় ,
তিব্র যন্ত্রনায় কাটছে মুহূর্ত
বাঁচবো না , মনে সেই ভয় ।


চিৎকার দিয়ে কাঁদছে –
বাবারে – মাগোরে বলে ,
ইশ্ কানটা ঝালাপালা হয়ে গেল
আজ আর থাকা যাবে না মহলে ।


কি ব্যাপার এতো কান্না কিসের ?
মারা গেছে মাত্র ও পাশে একজন ,
স্যার ও পাশে ও মরেছে –
কি করব বল আমি এখন ।


এসিটে ওসিটে মৃত্যু
ক্রমেই হুল্লোর  চিৎকার ,
নিস্তব্ধতার প্রকশ এখানেই
স্রষ্টাই এক মাত্র নিরাকার ।


………….. সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ০২/০১/২০০৫ ইং