কবিতা
দেশ
-কে,এইচ, মাহাবুব
******************************


বন্যা এসে ভাসিয়ে নিলো
বাংলাদেশের ঘর –বাড়ি,
ভাসিয়ে নিল ক্ষেতের ফসল
কৃষক মাঠের তরকারি ।


বন্যা এসে ভাসিয়ে নিলো
কৃষক চোখের স্বপ্ন ,
ভাসিয়ে নিল কাঠের নাও
বড় বাড়ির ধন-রত্ন ।


বন্যা এসে ভাসিয়ে নিলো
গায়ের কন্যার কেশ ,
ভাসিয়ে নিলো ঝিঙ্গে –শশা
শহর নগর দেশ ।


………….. সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১৮/০৮/২০০৭ ইং ।