কবিতা
চাঁপাবাজ
-কে,এইচ,মাহাবুব
***************************


অমুক খালাতো ভাই আমার মন্ত্রী
মামাতো ভাই আমার জজ্ ,
এ-রে পুলিশ বেটা
তোর চাকুরীটাই চলে যাবে ,
আমার সাথে ভেবে চিন্তে কথা কছ ।


নেতা আমার বড় ভাই
কোটি কোটি আছে টাকা ,
বেশি বাড়লে থাকবি না  আর
এক গুলিতে হয়ে যাবি ফাঁকা ।


না হলে করব মিথ্যে মামলা
সারা জীবন থাকবি জেলে ,
জেল দারোয়ান আমার পাড়ার
আটকিয়ে রাখবে জীবন ভর
তোকে একবার পেলে ।


না খাইয়ে রাখবে তোকে
আমার জেল বাবুর্চি ফুফাতো ভাই ,
কি হবে তোর তবে উপায় ?
তোর যে বাঁচাবার আর কেউ নাই ।

****** সমাপ্ত ********
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ০১/০১০/২০০৫ইং