কবিতা
পাইনি                                  
কে,এইচ, মাহাবুব
*************************************
এই যে সরকার !
আপনাকে তো আমি পাইনি; যখন ছিল আমার দরকার ।
কেটেছে রাত কষ্টে কত না,
এই পৃথিবীতে আছে জল যত না ।


খুঁজেছি সারাদিন গভীর ভাবনায় মনের কোণে ,
কখন ও ফোন করে মোবাইল ফোনে ।
কখন ও জিজ্ঞেস করেছি দেখলেই অন্যে ,
কখন ও নিজেই খুঁজেছি অন্যের অজান্তে হয়ে হন্যে ।


জানো... দীর্ঘদিন আমি একা ছিলাম ?
নিজের বউ বাড়ী যাইতে চাইল; আর যেতে দিলাম ।
ভেবেছিলাম তোমায় পাবো; তা কি আর পেলাম !
পেলাম শুধু দূ-চোঁখের জল, শেষে বালিশকে সাথী করে নিলাম ।


আমি বুঝিনি তুমি আমার শত্রু হবে ?
নিজের বউকে যেতে দিতাম না তবে ।
ভেবেছিলাম আমি যেমন...
তোমায় ভালবাসবো তেমন...।


গভীর রাতে একাকী তুমি আমার ঘরে আসবে ,
আমার বুকে মাথা রেখে আমায় ভালবাসবে ।
আজ দুর্দিনে তোমায় চেনা হলো ; ছিলো বলে দরকার
এই যে সরকার ।


.............. সমাপ্ত...............
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৬/০৫/২০১১ ইং ।