কবিতা
শিল্পিকে নিয়ে ভাবনা
-কে,এইচ,মাহাবুব
****************************
শিল্পি কি কালকে আসবে? কে জানে...
ওতো কথা দিয়ে কথা রাখে না ,
আর যদি এসে পরে –
তবে কি করব আমি ?
কেন আমার এ ভাবনা ।


কেন ঘুম আসেনা  আমার ?
তবে স্রষ্টার নাম স্মরণ করি ,
হে স্রষ্টা ও যেন আসে কাল
আমি নয়ন ভরে দেখব মুখ মণ্ডল গাল;
বিশ্বাস করো আমায়
কলঙ্ক লাগবে না তোমার গায়
শোন তুমি , শোন নারী ।


রাত হয়েছে তো অনেক
দু চোখ জ্বলছে ঘুমের তরে ,
কি করে ঘুমাই বলো
তোমার ভাবনা এ মনে রয়েছে ভরে  ।


গভীর ভাবনায় ক্লান্ত আমি ,
ঘোর পাক হচ্ছে মাথার ভিতর ,
মনে হয় আমি পাগল হয়ে যাবো
তবে তো মূল্যহীন হয়ে যাবো আমি ;
বুঝবে কি , সে মানুষ টি ?
কার জন্য হলাম পাগল
গভীর ভাবনা হয়ে ছিল বুকের ভিতর ।


কখন যেন ভাবনা আমার কাছ থেকে পালালো
বুঝতে পারিনী কখন পালালো ,
আমি হারালাম ঘুমের মাঝে ,
কি একটা স্বপ্ন যেন দেখে ছিলাম
তাইতো আমি ব্যাস্ত ছিলাম সে সময় সে কাজে ।


********* সমাপ্ত ***********
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ০৭/০২/২০০৫ ইং