কবিতা
গিয়েছিলাম প্রথম তোমাদের বাসায়
-কে,এইচ,মাহাবুব
***************************


বাজার পথে হাটছি- আমি
সামনের ঐ ছেলেটা তো পরিচিত
ওর কোলে যে ছেলেটা ও নিকো,
চলেন আমাদের বাসায় ? এই অনুরোধ ।


তোমাদের বাসায় যাবো ...!
না থাক অন্য কোন একদিন ।
অন্য একদিন কেন ? আজই চলেন
তবে আমি নিয়ে আসি দোকানের খোঁজ ।


তুমি এখানেই দাড়াবে ?
ঠিক এখানে...,
এই ঠান্ডু চল যাবি নাকি ?
চল ঘুরে আসি দূজনে ?
ঠিক আছে যাবো ; আমি ও যাবো
ডেকে আন বাহাদুর কোথায় ?
কোথায় দেখবো কোথাও  ও নেই তো ।


তবে অপেক্ষা করছি দাড়ীয়ে কিছুক্ষন ,
সময়ের সামান্য অবহেলা
দাঁড়াতেই এসে বল্ল-
বাহাদুর এসেছে  এবার চল যাই ।


যাবো তো; কি  নিয়ে যাবো ভাবছি...
এইতো প্রথম শেফালীদের বাসায় যাওয়া ,
তবে দুই কেজি মিষ্টি নেই ...
চিপস দেই ছোট নিকোর হাতে ।


বাহ! বাহ!  কি যে বুদ্ধিমান
শত অনুরোধে সেই চিপসে্র প্যাকেট নিতে চায়নী
আমাদের ভেবে অন্য কেউ ।


রুমে প্রবেশ করেই দেখি  খেতে বসেছেন ভাই ভাবী
ভাগ্য তো খুব ভাল দেখা যায় ,
খাওয়ার সময়ই এসেছি ঠিক
উঠে বসলাম খাঁটের উপর
গা-হেঁলিয়ে খানিকটা-
কি খাওয়াবে আমাদের ?
তাই তারা দূজনে ভাবছিল ।


পাঠালেন দেবরকে দোকানে
চা-সিগারেট আপ্পায়ন হচ্ছিল,
তুমি এসে বসলে আমাদের কাছে
জিজ্ঞেস করেছো কখন এসেছেন আপনি?
এইতো কিছুক্ষন হলো ।


******   সমাপ্ত   ********
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১৩-১২-২০০৮ ইং