কবিতা
ক্রেতার অভিনয়ে শেফালী
-কে,এইচ,মাহাবুব
******************************


আমি তোমাকে নিয়ে ভাবছি সারাক্ষন
তুমি আসোনা সেফালী কেন এখানে ,
ভয় পাও নাকি তুমি আমায়
তাই ভাবিয়া না হয় নেবো আমার কথা মেনে ।


এখন ও আসো তুমি এ পথে
ভেবে নেবো না হয় আসো ভূল করে ,
ভূলে ভূলেই কি তোমার পথ চলা
ভূল করেই কি তাই দূরে যাও সরে ।


এদিক সেদিক তাকিয়ে চল
না তাকাও তবুও তুমি আমার পানে ,
তুমি তো বুঝলেনা আমাকে কখনও
তোমার হৃদয়ের ভালো বাসার টানে ।


আমি তোমার কাছেই ছিলাম
ভালবাসার ব্যাথার বোঝা এ বুকে লয়ে ,
তুমি এসে না হয় সে ব্যাথার বোঝা মুছে দিতে
তোমার সুশ্রী দেহের শিক্ত ভালবাসা দিয়ে ।


না ই বা পারলে তুমি তা না হয়
আসতে না হয় ক্রেতা হয়ে অভিনয় করে ,
না ই বা কিনলে অপ্রয়োজনীয় কোন কিছু
দেখে যেতে আমায় না হয়; তোমার দু নয়ন ভরে ।


************ সমাপ্ত *************


তারিখঃ ১0/০১/২০০৩ইং