কবিতা
তোমাকে আমার বোন দেখেছে
  -কে ,এইচ,মাহাবুব
*******************************


আজকে তোমার দেখা পেয়েছি শেফালী
এ যেন কাল্পনিক কোন এক সৌভাগ্যের টানে ,
কত চেষ্টা করেছে আমার বোন তোমাকে দেখার জন্য
তা না হইলে কি আসো তুমি আমার এখানে ।


তোমায় দেখে তখন সে সময়
পেয়েছি যেন আমি স্বর্গের স্বর্গ সুখ ,
কি করে যাই বোন কে নিয়ে তোমার কাছে
কি করে জানাই মনের বেদনা খুলে এই মুখ ।


আমি এবং আমার বড় বোন
তোমায় খুঁজতে লাগলাম দুজন মিলে ,
খুঁজতে খুঁজতে শেষে তিক্ত হয়ে
ভাবলাম ক্ষনিকেই তুমি কোথায় হারালে ।


তোমাকে পেয়ে ছিলাম খুঁজে তখনি
সে পাওয়াটা হয়েছিল বিধাতার ইচ্ছায় ,
আমার বোনকে তোমায় দেখিয়ে দিলাম
আমার বোন গিয়ে তোমার পাশে দাঁড়ায় ।


কি বলে ছিল তোমাকে তখন ?
আমার তাই নিয়ে হয়েছিল ভীষন ভয় ,
কি বলেছো তুমি আমার বোনকে...
নাকি তুমি আমার বোনকে করে নিয়েছো জয় ।


****** সমাপ্ত ********
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১৩/০১/২০০৩ইং