কবিতা
কবির জীবন
-কে,এইচ,মাহাবুব
*******************************


কবির ধর্ম কাব্য সাজানো
ভালো লাগে দেখে যখন যারে ,
তারে নিয়েই হয় হাজার ভাবনা
সাজাই কবিতা তখনই নিয়ে যারে তারে ।


কবির মন কর্মে নয়
ব্যাস্ত সর্বক্ষণ লেখার ভাবনায় ,
কখন লিখবে কোন কবিতা
শব্দ ছন্দ তাই খুঁজে বেড়ায় ।


চায়না তাই কারো ভালোবাসা
কাটাতে চায় তাই একাকী জীবন ,
সঙ্গী হোক তার জীবনে কেউ
সহো করুক তার কাব্য লেখার জ্বালাতন ।


সুখের চেয়ে দুঃখ ভাল
দুঃখ পেলে আমি খুশি তাই ,
হয় যদি দুঃখ সঠিক
পেয়ে ও যদি নারীকে হারাই ।


এইতো কবির চাওয়া মাত্র
ধন্য তিনি পেলে এই ধন ,
দুঃখ না রইল তার একটু ও
এবার যদি তার হয় মরণ ।


********* সমাপ্ত **********
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ  ০৫/০১/২০০৩ইং