কবিতা
আমার পরাজয় শেফালী
-কে,এইচ,মাহাবুব
***************************


আমি তোমাকেই খুঁজে এলাম শেফালী
রাতের কন কনে শীতে,
ঘুরে এলাম দুজনে তোমার হাঁটা পথে
পেলাম শেষে আমার সীমানায় এসে দাঁড়াতে।


আমি বুঝিনি তুমি আমার কাছেই আছো
বাজার নিয়ে দাঁড়িয়ে হাতে,
তোমার কথা শুনেই আমি বুঝতে পেরেছি
দেখেছি তখনই তোমায় প্রথম তাকাতে।


আমি তাকিয়ে দেখেছি দূর হতে
তুমি কোন দিকে চলে যাও,
তোমার পিছে পিছে চল্লাম আমি ও
না যেন তুমি কোথাও হারাও।


আমি দাঁড়িয়ে আছি তোমার পথে
জানি শেফালী তুমি এ পথেই আসবে,
তোমায় দেখবো দুচোখে আবারও একবার
তা-না হলে দুচোখ জলে ভাসবে।


জানিনা কোথায় হারালে তুমি তখন
আমি তোমার পথে চেয়ে চেয়ে সময় করেছি ক্ষয় ,
তুমি আসোনি সে পথে তখন আর
তোমার ভাগ্যের কাছে আজ আমার হলো পরাজয়।


********** সমাপ্ত *************
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ  ১২/০৩/২০০৪ইং