কবিতা
তোমাকে খুঁজেছি শেফালী
-ক,এইচ,মাহাবুব
*****************************


আমার তোমাকে ভালো লাগে শেফালী
ভাল লাগে তোমাকে এ পৃথিবীর সব চেয়ে বেশী,
অনেক আগেই ভেঙ্গে গেছে আমার মন
তাই তোমার ভালবাসায় হতে পারিনি বিশ্বাসী ।


আমার মন নয় কোন তীর ধনুক
নয় কোন ধারালো তীক্ষ্ণ বস্তু ,
খুব সহজেই স্পর্শ করবে তোমার মনকে
না পেয়ে শেফালী কারো মনের অন্ত ।


আমি তোমাকে কাছে পেলে
দুচোখ মেলে কখন ও চেয়ে দেখিনা ,
তুমি যখন চলে যাও দূরে…তোমার ঘরে
আমি তোমাকে খুঁজে বেড়াই ভেঙ্গে তোমার সীমানা ।


আজ ও তোমায় খুঁজতে গিয়েছিলাম শেফালী
পাইনি তোমায় খুঁজে কুয়াশার ভীড়ে ,
হারিয়ে গেছো তুমি হয়তো তোমার কাজে
না পেয়ে তোমায়…বিষণ্ণ মনে ফিরেছি আমার নীড়ে ।


                    -সমাপ্ত-
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪। ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৯/১২/২০০২ইং