কবিতা
কাকে বিশ্বাস করবো
-কে,এইচ,মাহাবুব
****************************
কাকে বিশ্বাস করবো আমি...
বিশ্বাস করে করে হেরেছি বহুবার ,
বিশ্বাস করে তোমাকে অন্যকে...
যারা নারী... যাদের বিশ্বাস করেছি যতবার ।


ভালবেসেছি মন প্রাণ দিয়ে
কাছে টেনেছি ...যা আছে আমার...
সে সব উজাড় করে দিয়েছি বিলিয়ে ,
আমি বুঝিনি তাঁদের প্রতারণা
বুঝিনি তাঁদের ছলনার চালাকি
কতোটা স্বার্থপর দিখিনি তা মিলিয়ে ।


তারপরেও বলেন বহু নারীরা
আমার কথায় বারংবার মিথ্যে বলে ,
কি করে বলি আমি দোষী নই
আমি কেন তাঁদের কথায় সহজেই যাই গলে ।


প্রতিনিয়ত তাঁরা হয়তো মনে করেন
এর সাস্তি তাঁদের হবেনা কভু ,
কিন্তু আমি জানি তাঁদের কঠিনতম বিচার হবে
বিচার করবেন তোমার আমার প্রভু ।


*********** সমাপ্ত **********
তারিখ :   ০২-১২-২০১৩ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com