কবিতা
শেফালীর পথের কাঁটা
-কে. এইচ. মাহাবুব
******************************


তুমি এ পথেও আসতে শেফালী
আমি অতীতে দেখেছি বহুবার ,
তাইতো তোমার পথে এসে দাঁড়ালাম
তোমাকে দেখবো বলে প্রত্তাহ প্রতিবার ।


আজ আর তুমি এ পথে আসোনা শেফালী
কাঁটা ভেবে আমায়…আমার ভয়ে,
আমি জানি আমাকে নিয়ে তোমার মনে ভুল ধারণা
একবার ভুল করে না হয় এসেই দেখো
আমি তোমার পথের কাঁটা…
নাকি তোমায় দেখে দূরে যাই হারিয়ে ।


তুমি আছো বলেই শেফালী
আমি আছি এ দেশে ,
তুমি যদি যাও আমার অজান্তে দূরে…
আমি তোমায় পাওয়ার জন্য খুঁজবো না হয়
এ বুকে কষ্ট নিয়ে আমার মাতৃ দেশে ।


আমি যখনই পারি তোমার খোঁজ নেই
তুমি আছো নাকি চলে গেছ…এ কথাটি জানি
তুমি আছো বলেই শেফালী আমি আছি
আমি আজও তোমাকে এবং তোমার মনকে হার মানি ।


*********** সমাপ্ত **********


তারিখ : ১৫-১২-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল : khmahabub@yahoo.com