কবিতা
তোমাকে নিয়ে
-কে. এইচ. মাহাবুব
***********************


বলতে পারো তোমায় আমি
কখন মোবাইলে কল দেবো ?
ভীষণ ভালবাসি তোমায়
ক্ষতি কি তোমার আমি মেনে নেবো ।


আজ ব্যস্ত কাজে কাল ব্যস্ত কাজে
সময় যে তোমার হয়না ,
একটু সুখের অভাব আমার
তোমাদের তা- সয়না ।


তুমি জানো সুভাতী… আমাকে
কতো কষ্টে কাটে দিন এবং রাত ,
তুমি ওতো আমার মতো মানুষ
তুমি কি পারো না ?
ভাল বেসে ধরতে আমার হাত ।


আমার কাছে নেই কোন তফাৎ
তোমাতে আমাতে নেই বেদাভেদ জাত ,
তুমি মানুষ আমি মানুষ…তাইনা ?
তোমার আমার একই খাবার
একই রাতের ঘুমে কাটে আজও প্রতি রাত ।


আমিতো অন্য হাজার মানুষের মতো নই
নেই তুলনা এই পৃথিবীর কারোর সাথে ,
তোমার মনের তরে কি হয়না ভাবনা
আমায় কিছু বলবে; একাকী গভীর রাতে ।


তুমিও একদিন আমায় বুঝবে খুঁজবে
তোমার সেই অন্যদের মতো শেষে ,
আমি নেই এ পৃথিবীর আর কোথাও
তাঁদের মতো আসবে তুমিও পাগল বেশে ।


তখন আমি তাঁদের মতো বলবো
যে গাছ মরে যায় বল; তাঁতে কি ফল ধরে ,
আজ আর আমার নেই তোমায় পাওয়ার ইচ্ছে
আজ আমি আমার নেই; গিয়েছে মন মরে ।


আমি তোমায় সুখ দেবো… সুখ
এ পৃথিবী থেকে দুঃখটাকে সরিয়ে ,
সৃষ্টি কর্তা থেকে চেয়ে নেবো সব ভালবাসা
সে ভালবাসায় তোমার জীবন; দেবো আমি ভরিয়ে ।


********* সমাপ্ত **********
তারিখ : ০৯-১২-২০১৩ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল : khmahabub@yahoo.com