কবিতা
খুঁজে পাওয়া মন
-কে,এইচ,মাহাবুব
***********************
মানুষকে ভালবাসা কঠিন
কঠিন মানুষের মনকে ভালবাসা
কোন মানুষকে ভাল লাগলে
ভালবাসতে পারলেই...
তাঁর সুন্দর মনকে ভালবাসা যায়না ,


মন যে বিধাতার   হাতে সৃষ্টি
মানুষের শ্রেষ্টতম বস্তু
আর সেই শ্রেষ্টতম বস্তুকে
বিধাতা এমন জায়গায় রেখেছেন
মনের মানুষ না হলে পাওয়া যায় না ।


নিজের মনকে খুঁজিনি আমি
খুঁজেছি অন্যের মন
অন্যের মনকে খুঁজে খুঁজে আমি
পুড়েছে কপাল পুড়েছে জীবন ,


আমি একজন মানুষ
অন্যান্য মানুষের মতো জীবন্ত মানুষ নই ?
আমি শুকনো কাঠের পুড়ে যাওয়া কয়লা
অন্যকে খুঁজতে গিয়েই নিজেকে হারাই...।


************** সমাপ্ত **************
তারিখ :   ১৮-০৮-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com