কবিতা
নববধূর সাথে দিন রাত
-কে,এইচ,মাহাবুব
***************************
আমি তোমার মিলনের সুখ চাইনা বধূ
আমি চাই শুধু তোমার ভালবাসা ,
তুমিও আমার কাছে মিলনের সুখ চেওনা
করোনা আমায় নিয়ে মিলনের আশা ।


আমি মিলনের সুখ পছন্দ করিনা
পছন্দ করিনা তোমার মতো নারীকে ,
তবুও বাবা মা- সবার ইচ্ছায়
বঁধু হিসাবে গ্রহণ করতে হল তোমাকে ।


প্রয়োজনে আমি অনেক দূরে রবো
তুমি থাকবে এখানে-আমি ওখানে,
তোমার দেহের সাথে মিলবেনা আমার দেহ
তবে আর কি করে জড়াবো বল মিলনে ।


আমি তোমায় কষ্ট দিতে চাইনী
এ কষ্ট যে প্রিয় তোমার ভাগ্যে ছিল ,
আর যদি কষ্ট দিয়েই থাকি...
তবে তুমি আমাকে ক্ষমা করে দিও...
মনে করে নিও......
সে অভাগা ও তোমায় খুব বেশী ভালবেসে ছিল।


*********** সমাপ্ত **********
তারিখ :   ১৪-০৮-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com