কবিতা
ভাববো কখন
-কে,এইচ,মাহাবুব
***********************
ভাববো কখন নিজেকে নিয়ে
সময় যে নেই হাতে ,
ভাবি শেফালী তোমায় নিয়ে
সময় হলে রাতে ।


ভাববো কখন নিজেকে নিয়ে
কর্ম থাকে হাতে ,
ফুঁড়িয়ে গেলে সব কর্ম
পারিনা নীরব হতে ।


ভাববো কখন  তোমায় নিয়ে
কখন লিখবো  গান,
কখন লিখবো প্রেমের কবিতা
রাখতে আমার মান ।


ভাববো কখন তোমায় নিয়ে শেফালী
আমার যে ভাবার সময় হয় না,
তুমি এসে চলে যাও প্রতিদিন
আমার সাথে তো কথা কও না ।


তোমায় দেখলে ভাবনা হয়
তুমি চলে গেলে ভুলে যাই ,
কখন ও তোমায় পাওয়ার আসায়
এদিক সেদিক খুঁজে বেড়াই ।


নিজেকে নিয়ে  ভাবি না আমি
ভাবি পরকে নিয়ে ,
এভাবে কি কাটবে জীবন
শুধু  একাকীত্ব নিজেকে নিয়ে ।


*********** সমাপ্ত **********
তারিখ :   ১৯-০৮-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com