কবিতা
দেহমন
-কে,এইচ,মাহাবুব
***********************
দেহ সৃষ্টি মাটি দিয়ে
শুনেছি লোকের মুখে ,
সৃষ্টি করেছেন স্রষ্টা যিনি
হয়তো কোন এক আনন্দের সুখে ।


মন সৃষ্টি কোন মাটিতে
দেহের মতো সে নয় ,
আজ ভালো কাল মন্দ
ক্ষণিকেই নরম  হয় ।


মনকে আমি চিনিনি আজো
মন কাকে বলে ভাই ,
মন বিকলের মানুষ আমি
এমনি করে তাই দিন কাটাই ।


মনের জন্য মানুষ ছোট
ধন্য হয় মানুষ অনেকেই ,
সঠিক পথে চালায় সে
যখন তখন বন্ধু ভেবেই ।


মনের ও ভুল হয় ,
না দেখে না বুঝে সঠিক পথ,
অবহেলায় জীবন গড়ে
দিনের আলোকে ভেবে রাত ।


*********** সমাপ্ত **********
তারিখ :   ০৯-০৮-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com