কবিতা
ভাবনা হয়
-কে,এইচ,মাহাবুব
********************


কারো দিকে তাকাতে নেই
তবে ভালো লাগবে তারে ,
ভাবতে নেই সরল মনে
মরবে হৃদয় ভাবনার ভাঁড়ে ।


না ভাবলেও ভাবতে হবে
তাঁকে নিয়ে শতবার,
রাতের বেলায় স্বপ্ন হয়ে
চোখে ভাসবে বারবার ।


সকালের ভাবনা হবে
যদি স্বপ্ন থাকে মনে,
কাজের ফাকে ভাববে তাই
একাকী নীরব নির্জনে ।


কভু যদি আসে সে...
চোখের সীমানায়,
মায়া বাড়ে তাঁর রুপে
জড়ায় গভীর মমতায় ।


তাই বলি তাকাতে নেই
ভাবতে যাবে দিন ক্ষণ ,
মন কেবলই রবে শ্রমে
এমনি করেই কাটাবে জীবন ।



*********** সমাপ্ত **********
তারিখ :   ২০-০৮-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com