কবিতা
কঠিন জীবন
-কে,এইচ,মাহাবুব
..........................................


এই জীবনটা বড়ই কঠিন
সুখ পেয়ে কখন ও
হয়ে যায় অ-সুখী ,
কখন ও সুখের আনন্দে
নিজের জীবনকে ভুলে
হয় হাসি খুশি ।


এই জীবনটা বড়ই কঠিন
দুঃখ পেয়ে কখন ও
হয়ে যায় দুঃখী ,
কখন ও বা দুঃখের সাগরে
নিজের ইচ্ছায় কাটি সাঁতার
হয়ে জীবন মুখী ।


দুঃখ চেয়ে দুঃখ পেয়েছি
দুঃখ পেয়েছি ভুরি ভুরি,
দুঃখের মাঝে জীবন বেয়ে
পাইনি কভু সুখের তরী ।

********** সমাপ্ত **********
তারিখ :   ২৬-০৭-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com