কবিতা
অপেক্ষার রিমঝিম বৃষ্টি
-কে,এইচ,মাহাবুব
*************************


সকালের মৃদু  ঠাণ্ডা বাতাসে
বুকের মাঝে এসে ধাক্কা লাগায় ,
ভালবাসার বেদনায় ঝরা হাওয়ায় বুকটা
ঠাণ্ডার অনুভূতিতে কাঁদে যন্ত্রণায়... ।


রাস্তার মাঝে  রইলাম দাঁড়ীয়ে
একজনকে দেখার ছলনায় ,
ভেবেছি এ পথে আসবেই সেই মানুষটি
আমি মগ্ন ছিলাম ভালবাসার মানুষের অপেক্ষায় ।


পথ চেয়ে চেয়ে আঁধার হলো আকাশ
তাকাই তবুও পথের পানে ,
ওই বুঝি এলো রিমঝিম বৃষ্টি
বুঝেছি তাঁর সুর শুনে কানে ।


পাবো কি ভালবাসার মানুষটা
চলেছে সে হয়তো অন্য পথে ,
আমার ভাগ্য ভালো বলেই...
আমি তাঁকে দেখেছি হেঁটে যেতে ।


*********** সমাপ্ত **********
তারিখ :   ১৯-০৮-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com