তুমি আমার পছন্দের নয়গো নারী
তাইতো আমি তোমাকে চাইনা ,
তবে কেন ঘুরো পিছে পিছে
বলছো তোমায় ভালবাসতে
আমার ভালবাসা নেই নারী
তাইতো তোমায় ভালবাসিনা ।


তোমাকে ভালো বাসিনা বলেই নারী
তুমি আমায় বলেছো অনেক কথা ,
তোমার কি ভালবাসতে ইচ্ছে হয়না আমাকে
তুমি কি পারনা দিতে আমায় একটুখানি সুখ
অন্য মেয়েদের কাছে আছে যা…
আমার মাঝেও ঠিক তাই আছে ?
ঘুম হয়না রাতে আমায় ভেবে
বলেছ খুলে মনের সকল ব্যথা ।


আমি দেখেছিগো নারী
আমায় না পেয়ে পেয়েছো কষ্টের ঠিকানা,
আমি তোমায় কষ্ট দিতে চাইনি
শুধু ভালবাসা দিতে পারিনি সে আমার অপরাধ
তোমাদের ভালবাসার ছলনায় নারী
অতীত জীবনে আমি কেঁদেছি অনেক
এ জীবনে ভালবেসে আর কখন ও কাঁদতে চাইনা ।


*********** সমাপ্ত **********
তারিখ : ০৬-০৮-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল : khmahabub@yahoo.com