( কবিতাটি কলকাতার মিতা চ্যাটার্জী স্বরণে লেখা )
*******************************


কি করে থাকি বলো ভালো
ঘর থেকে পারিনা বাহিরে যেতে,
রাজনৈতিক দুই দল;তাঁদের স্বার্থে
অনাকাঙ্ক্ষিত নেশায় আছে মেতে ।


গাড়ী বাড়ী ভাঙ্গছে ওরা...
ইটের মতো করে জ্বালাও পোড়া...
মারছে পথো শিশু,
মাইকের সামনে দাঁড়িয়ে বলেন...
দেশ জাতীকে রক্ষা করেন...
হয়ে খ্রিষ্টান যিশু ।


জনগণ নয় কচি খোকা...
নয় আবুঝ নয় বোকা...
দেশটা যাচ্ছে তলে,
নয়  এটা গণতন্ত্র...
সত্যি যে এটা রাজতন্ত্র...
সবাই যাচ্ছে তা বলে ।


********** সমাপ্ত *********
তারিখ :   ২২-১২-২০১৩ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com


বিঃদ্রঃ কবিতাটি বাসে বসে লেখা ।