নিন্দুকেরা নিন্দা করবে
নিন্দা তাঁদের পেশা ,
তাই বলে কি তাঁদেরকে আমি
করবো বল হ্রেষা ।


নিন্দা ওদের ধ্বংসের কারণ
জানেনা ওরা অবুঝ বলে,
নিন্দা ওদের মনের গর্ব
আমি কি তাই যাবো চলে ।


নিন্দা করে বলুক ওরা
আমায় হাজার কথা ,
তাই বলে কি নেড়ে হবো
খালি করবো মাথা ।


********* সমাপ্ত **********
তারিখ :   ২৫-০২-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com