গাজীরচটের পূর্ব পাড়ার
হাজী সাহেবের পোলায়,
হিন্দিতে গান গাইয়া
সেলিরে সে ভোলায় ।


হাজী সাহেবের পাঁজি পোলায়
ইটিস পিটিস করে,
নির্জনে পেয়ে দ্যাখা
সেলিরে আনলো ধরে ।


হাজী সাহেবের পোলার লগে
লটর পটর কইরা...,
পালাইছিল  নাকি একবার
আনল তাঁরে বাপ ভাই মিলে ধইরা ...।


দুই সংসারের ইজ্জতে যে...
পড়লো টানাটানি,
গাজীর চটের দুই পাড়াতে
রটলো কানাকানি ।


********* সমাপ্ত *******
তারিখ :   ২২-০৪-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com