তুমি একটু ভালবাসা দিলে আমায়
হয়তো খুঁজে পেতাম আরেকটি জীবন,
দেখিতাম দুচোখে হাজার স্বপ্ন
সাধ হতো তোমায় নিয়ে বাঁচতে আজীবন ।


না পেয়ে তোমার ভালবাসা
তাই করেছি এ দেহো ক্ষয়
বাঁচিবার নেই মোর সাধ
মরণকে ডাকি... করিনা ভয়।


তোমার দেওয়া ব্যথা নিয়ে
আর কটা দিনই বা বাচবো,
সুখের গভীর সাগরে নয়
দুঃখের সাগরে না হয় ভাসবো।


বল কেন অপরের কাছে
তোমার আমার কথা,
শুনেছি তাই আমি...
জানো কি ? পেয়েছি কত ব্যথা ।


শত চেষ্টা করেও আমি
তাঁদের বোঝাতে পারিনি,
করিনি প্রতিবাদ আমি
ভালোই করেছো ওরে অভিমানী ।


তুমি সুখে থাকো চিরদিন
এই দোয়াই আমি শুধু করি,
তোমার দেওয়া ব্যথা নিয়ে
আমি যেন আজ মরি মরি ।
  
******** সমাপ্ত *********
তারিখ :   ০৬-০২-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com