কি আছে নারী তোমার মাঝে
আছে চাঁদের আলোয়ে আলোকিত রূপ,
চাঁদ দেখে পাগল নাহি হয় মানুষ
নারীর মাঝেই দিতে চায় ডুপ ।


কি আছে নারীর নারীত্ব ছাড়া
ওই নারীই কেরে নেয় পুরুষের মন,
ব্যথার পুরুষ হয়না পাগল
হয়  পাগল মাতাল যে জন ।


ব্যথার্ত পুরুষ  কখনও নারীকে খুঁজেনা
খুঁজেনা কখন ও নারীর নারীত্ব ,
ব্যথার্ত  মানুষ ব্যথাই খুঁজে বেড়ায়
কাটাতে চায় জীবন একাকীত্ব ।


নারীকে সে জানায় ঘৃণা
ভালোবাসে বিরহ যন্ত্রণা ,
সুযোগ পেলে  নারীর নারীত্ব
শ্বাসিয়ে নেয় নিজের মন
করেনা কখন ও মিলনের মন্ত্রণা ।


********** সমাপ্ত **********
তারিখ :   ০৫-০২-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com