কেউ বা সুখের সাগরে ভাসছে...
কেউ বা আনন্দে  হাসছে...
কেউ বা বরণ করতে পাচ্ছে ভীষণ ভয়
কে জানে নতুন বছরে... কি জানি হয় ।


যে দিন যায়... সে দিন অনেক ভালো
আসে দিন নাকি... হয় অনেক কালো
রাজনীতিতে শয়তান করছে ভর
শূন্য হচ্ছে মায়ের বুক শূন্য হচ্ছে ঘর ।


নতুনকে তাই পারছিনা মেনে নিতে
অতীতকে ও পারছিনা ফিরিয়ে দিতে
এমনই আজ বাংলাদেশের আয়ু
দূষিত রাজনীতিতে দূষিত হচ্ছে বায়ু ।


নিজের জন্য ব্যস্ত সব; ক্ষমতার নেতা নেত্রী
দেশ এবং জনগণ সবই তাঁদের পৈত্রী
তাঁর পরেও সুখটাকে নিয়ে... খেলে ছিনিমিনি
ভোঁধাই মার্কা জনগণ; বুঝেনা সেই বিকিকিনি ।


*********** সমাপ্ত **********
তারিখ :   ০১-০১-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com