কখন ও ব্যথার্তএই মন
গভীর ভাবনার বিভোরে,
বসিয়ে যাই ধ্রুত শব্দ
কাগজের পাতায় অগোচরে ।


কাগজের পথে কলম চলতে চলতে
নিরবি শেষে ক্লান্ত হয়ে পরে,
তবু সুস্থ থাকে মন
যেন রবে চিরতরে ।


কখন ও সাজায় কয়েক শব্দ
হারিয়ে ফেলে নিজেকে,
কোথায় খুঁজবো শব্দ অক্ষর
অপূর্ণ রাখে লেখাটাকে ।


লেখাগুলো ফেলে রেখে
ব্যস্ত হই কর্মেতে ,
কর্ম থেকে লেখার দিকে তাকাই
মন দেবো এবার লেখাটাতে ।


হাজার চেষ্টায় মনকে বুঝাই
ফিরে পাইনা তবু ভাবনা,
শব্দ গুলো থাকে পরে
হয়ে মনের যন্ত্রণা ।


********* সমাপ্ত *********
তারিখ :   ১২-০২-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com