বেতারের কথা আজ আর নেই কারো জানা
নেই কারো বিটিবির কথা ও মনে,
কতো চ্যানেল গজেছিল নতুন নতুন
সেতো জানে বাংলার  জনগণে ।


সব চ্যানেলই আজ সরকারের ভাই
পাবলিকের  যে কোনটা  নয়,
বলতে গেলে সেখানে নিজের কথা
পিছনে আট এর আজিন কিয়ার ভয় ।


ভোট কেন্দ্র  কেন স্কুল হলো  ?
পুড়ছে হয়তো সে তাই,
ভোট কেন্দ্রটা সংসদ হলে
স্কুল কি আর পুড়তো ভাই ।


এই ভোট কভু সুখ দেবেনা
জানি আমি ভালো করেই জানি ,
আমারতো ভাই ভোটই নেই
এই দুঃখটা  কি করে আমি মানি ।


          
******** সমাপ্ত ********
তারিখ :   ০৪-০১-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com