তুমি সুন্দর শেফালী সত্যিই সুন্দর
বড় রূপের তোমার ঐ দেহো ,
ষখন ই আসো তুমি;আমি চেয়ে থাকি
তোমার রূপের দিকে ফিরে না তাকায়
আছে নাকি ? এ পৃথিবীতে এমন কেহো ।


সে জন্যই হয়তো চেয়ে থাকি তোমার দিকে
তুমি তখনই ভাবো আমায় অপরাধি ,
ফুলকে ভালবাসে সকল মানুষ
ফুল মানুষকে নাহি করে ঘৃনা
সে ও অন-বরোদ ভালবাসে মানুষকে
নিজেকে করে একাকী নির্বোধী ।


মানুষের জন্যই প্রতিনিয়ত ফুল ফোঁটে
সোন্দর্য ও শুগন্ধে ভরিয়ে দেয় মানুষের মন ,
তৃপ্ত করে নেয় নিজেকে .........
তবে কেন মানুষ হয়ে তুমি ভালবাসনা
ভালবেসে মিটাও আমার মনের সাধ
হয়ে শেফালী আমার --- প্রিয়জন ।।


********* সমাপ্ত **********
তারিখ : ১১-০২-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল : khmahabub@yahoo.com