হায়রে নির্বাচন
তোর লাগিয়া
কতো মানুষ
করলো অনশন ।


কতো মানুষের
গেলো প্রাণ
তোকে বরণ করতে,
কতো মানুষ
ছুটলো আবার
তোরে ধরতে ।


তোরে নিয়া
বলতে গিয়ে
এতোগুলো কথা,
কারো হাত
কারো পা-
কারো গেলো মাথা ।


ভোটার নাই
ভোট কেন্দ্রে
দেখিলাম ভাই,
ভোট গণনায়
লক্ষ লক্ষ
ভোটের অভাব নাই ।


ডিজিটাল দেশ
ডিজিটাল ভোট
ডিজিটাল নিয়ম নীতি ,
দেশ ডুবলো না
দেশ ভাসলো
কে রাখে সে স্মৃতি ।


******** সমাপ্ত *********
তারিখ :   ০৫-০১-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com