তুমি শেফালী আমাকে ভালবাসনা আমি জানি
তবে কেন ছলনায় ভোলাতে চাও আমাকে,
ক’দিন না দেখলে  দু চোখে আমায়
ছলনায় আসো কাছে;আমিও তখন দেখি তোমাকে।


আমাদের পাসের রুমে তুমি ছিলে শেফালী
তা- একটুও  আমার জানা ছিলোনা ,
যদি জানতাম তোমার বান্ধবীর ওখানে এসেছো
তবে তোমার দুলা ভাইয়ের সাথে যেতাম না ।


আমি রুমের ভীতর ঢুকেই দেখেছি তোমাকে
আমাকে আমার বিবেক সেখান থেকে বের হতে দেয়নি,
তুমি আমাকে ভুল বুঝবে বলে...
আমি আমার বিবেকের উত্তর ফেলে দেইনি ।


বসে ছিলাম তাই তোমার দুলা ভাইয়ের কথায়
শেফালী তোমার পিছু চকিতে,
তুমি আমাকে কোন কথাই বলনি
আমায় নিয়ে করেছো উপহাস বান্ধবীদের সাথে ।


শুধু আমার দিকে কয়েকবার তাকিয়েছো
তাঁতে ভরেছে হয়তো তোমার পিপাসার নয়ন,
আমিতো তোমাকে দেখেই কেঁদেছি
তোমায় দেখার কষ্টে কেঁদেছে আমার মন ।


*********** সমাপ্ত **********
তারিখ :   ১১-০৩-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com