আমি কখন ও কল্পনায় ও ভাবিনি
তুমি শেফালী আমার কাছে ফিরে আসবে,
আমি কল্পনায় ভেবেছি তুমি চলে গেছো দূরে…
বলেছো তোমার কাছ থেকে তুমি আমায় হারাবে ।


কিন্তু আমার সেই ভাবনাটা
তুমি এসেই মিথ্যে করে দিলে,
তোমায় দেখেই শেফালী দুচোখে…
যখন আমার চোখের সামনে এসে দাঁড়ালে ।


আমি জেনেছি শেফালী তুমি এসেছো
তবুও আমি তোমার দিকে তাকাইনি
আমি তাকিয়েছিলাম অন্যদিকে
আমিও তোমার অভিমানে হয়েছি অভিমানী।


টেপ রেকর্ডার ও তখন বেজেছিল
তোমায় না পাওয়ার বিরহের গান,
শুনেছি তুমি বলেছো আপনি কেমন আছেন
তোমার কথায় ভরেছিল আমার প্রাণ ।


আমিও ভালবাসার যন্ত্রণায় বলেছি
তুমি কেমন আছো ,
জিজ্ঞেস করেছো জিনিসের দাম
কিনে তুমি তা নিয়েছো ।


বিদায়ের বেলা আমায় শুনিয়ে বল্লে
আমি এখন আসি,
তবে কি ভরেছে আমার মন
সাহস করে একবার ও বলতে পারলে না
প্রিয় আমার বাসায় যেও…
তখন দেখো প্রিয়…
তোমায় আমি কতো ভালবাসি ।


*********** সমাপ্ত **********
তারিখ : ১০-০৩-২০০২ ইং ।