আমি একজন সাধু মানুষ
লেখাই আমার বড় সাধনা
           বড় সাধন ,
   বড় কষ্ট পেয়েছি জীবনে
না পেয়ে প্রিয়ার ভালবাসা
          মেলেনি ভোজন ।


  বুকে নিয়ে প্রিয়ার  যন্ত্রণা
   ভেবে ভেবে তাঁকে নিয়ে
               ভেঙ্গেছে মন ,
ভাঙ্গা মনে জোড়াই কবিতা
  গল্প উপন্যাস ছন্দ গজল
           কারণে অকারণ ।


  কথার কথা অনেক কথা
শুনি আমি মানুষের মুখে
             করিয়া সাধন ,
সাধনেই কি কাটবে জীবন
  কবে হবে কবে হবে বল
         সাধনের ভোজন ।



*********** সমাপ্ত **********
তারিখ :   ০৮-০৪-২০০২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com