এই তুমি এখনো ঘুমিয়ে আছো
দেখেছো বেলা কয়টা বাজে ?
বলেছিলাম না খুব সকালে জাগবো
যেতে হবে আমার স্কুলের কাজে ।


গভীর কুয়াশা আর প্রকট শীতে
তোমার মুখটা ও যে মলিনে ভরা,
খুব খারাপ লাগছে তোমায় দেখে
বল আমার আছে কি আর করা ।


ঠোঁট গুলো ও ফেটে চৌচির...
যেমন চৈত্র মাসের উর্বর জমি,
নিজের দিকেও একটু রেখো খেয়াল
ভেবনা আমার সময় নিয়ে তুমি ।


সূর্যের আলো পরেনি এখনো ঘরে
যে আলোতে আমি বেরিয়ে পরি ,
সময়টা ও যাচ্ছে না ঠিক জানা
বন্ধ হয়ে আছে দেয়ালের ঘড়ি ।


************ সমাপ্ত ***********
তারিখ :   ১১-০১-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com