নতুন বছর নতুন স্কুল
নতুন নতুন বই,
নতুন ছাত্র নতুন ছাত্রী
নতুন নতুন সই ।


নতুন মাষ্টার নতুন মাঠ
নতুন খেলা-ধুলা,
নতুন পাঠক নতুন পাঠ
জ্বলছে স্মৃতির চুলা ।


নতুন হৈ নতুন চৈ
নতুন কানে ভাসা ,
নতুন স্তব্ধ নতুন কান
নতুন আওয়াজ আশা ।


নতুন পেন্সিল নতুন ব্যাগ
নতুন রংতুলি,
নতুন পোশাক নতুন সাজে
কি করে তা ভুলি ।


********* সমাপ্ত **********
তারিখ : ১২-০১-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল : khmahabub@yahoo.com


বিঃদ্রঃ আমার এই লেখাটি ২০১৪ সালের প্রথম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের স্বরণে লেখা ।