ছোট্টো মেয়ে ডালিয়া
রোজ সকালে উঠিয়া
পড়ে নামাজ কোরআন ,
বাবার চোখের মণি
মা বলেন গুনি
আমাদের বাঁচার প্রাণ ।


সন্ধ্যাতে জ্বেলে আলো
লেখা পড়া করে ভালো
ঘুমোয় সময় মতো ,
স্কুলের পড়া শেষে
অংক টা হাতে কষে
হয়না এমন শতো ।


………….. সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১২/০৯/২০০৭ ইং ।