শীত এলো দিতে আদর
শীত এলো জড়াতে চাদর
শীত এলো ভাইরে,
শীত এলে আসে জামাই
খোকন সোনার ঘুম কামাই
অন্যের ও ঘুম  নাইরে ।


থাকে সবাই পথ চেয়ে
আসবে জামাই আসবে মেয়ে
সবাই খাবে পিঠা পুলি,
দিনে  খাবে রাতে খাবে
আবার নাকি নিয়ে যাবে
তাইতো ভরছে হাড়িগুলি ।


******* সমাপ্ত *******
তারিখ :   ১৮-০১-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com