হে দয়াময় সৃষ্টিকারী
এ কেমন বিশ্ব করিলে সৃজন ,
একা একা ভাবি তাই –
ঘুম হীন জাগিয়া দু-নয়ন ।


কি অপরূপে সাজিয়েছো  বিশ্বময়
যতোই দেখি দেখতে ইচ্ছে করে;
এ পথে নারী ও পথে নারী...
নিজ কর্ম শেষে ফিরছে বাড়ি ।


ভালবাসার বীজ বুনেছে আজ
নারী পুরুষ উভয়ে মিলে ,
হচ্ছে কলি ফুটছে ফুল
সেই গাছটির ডালে ।


মিলন মেলা হচ্ছে আজি
এ পৃথিবীর যেখানে সেখানে ,
সে সব দেখে হাসি কেবল
ভাববে কি মানুষ আমায় দেখে
বুঝবে কি কেউ – আমার এ হাসির মানে ।


কি করে মেলাও যোগফল প্রভু
এ বিশ্বময়ের অংক কষে ,
তোমার দ্বারা সবই সম্ভব
পারব না আমি পরব না
মিলাতে জীবনের সারাটা মাসে ।


………….. সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৪/০৮/২০০৫ ইং ।